আর্টিস্টস ফোরামের নতুন সভাপতি অভিনেতা রঞ্জিত মল্লিক

ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার্স আর্টিস্টস ফোরামের নব নির্বাচিত সভাপতি হলেন প্রবীণ অভিনেতা রঞ্জিত মল্লিক। এছাড়াও ফোরামের যুগ্ম সম্পাদক পদে দিগন্ত বাগচীর সঙ্গে নতুন মুখ হিসেবে এসেছেন অঙ্কুশ হাজরা। রবিবার আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে।

পাশাপাশি ফোরামের কার্যনির্বাহী সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অভিনেতা ও প্রযোজক জিৎ। সহ-সভাপতি পদে পাঁচ শিল্পীকে নির্বাচিত করা হয়েছে। এরা হলেন সব্যসাচী চক্রবর্তী, সুমন্ত মুখোপাধ্যায়, কৌশিক সেন, অপরাজিতা আঢ্য এবং ভরত কল। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়।

এছাড়াও শিল্পী সংগঠনের নতুন কমিটির সহকারী সম্পাদক নির্বাচিত হয়েছেন কুশল চক্রবর্তী এবং শুভাশিস মিত্র। কোষাধ্যক্ষ এবং সহকারী কোষাধ্যক্ষ হয়েছেন তাপস চক্রবর্তী এবং সোহন বন্দ্যোপাধ্যায়। কার্যনির্বাহী পরিষদে থাকছেন সাত জন সদস্য। এরা হলেন পার্থসারথি দেব, সুদীপ মুখোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায়, পায়েল দে, শুভ্রজিৎ দত্ত, অনিন্দ্য চক্রবর্তী এবং শঙ্কর চক্রবর্তী।

যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়ে খুশি অভিনেতা অঙ্কুশ হাজরা। সংবাদমাধ্যমকে অভিনেতা জানিয়েছেন “দায়িত্বে যাঁরা রয়েছেন, প্রায় প্রত্যেকের সঙ্গেই কাজ করেছি। আমি এত দিন ছবি করেছি, সেই ছবির প্রচার করেছি। আমার সেইটুকুই কাজ ছিল। এ বার দায়িত্ব বাড়ল। যাঁরা আছেন, আশা করি তাঁরা আমাকে সব শিখিয়ে পড়িয়ে নেবেন”।

যুগ্ম সম্পাদক দিগন্ত বাগচী জানিয়েছেন, “আমরা শিল্পীদের উপার্জনের দিকে নজর দিতে চাই। সাড়ে তিন হাজার শিল্পীর মধ্যে ছ’শো-সাতশো জন ছাড়া নিয়মিত কেউ কাজ পান না। সকলকেই যাতে কাজের পরিস্থিতি বা পরিবেশ তৈরি করে দেওয়া যায়, সেই পরিকল্পনা করব আমরা। প্রযোজকদের কাছেও অনুরোধ জানাব এ বিষয়ে”।

দিগন্ত আরও জানান, বেশ কয়েকটি লক্ষ্য পূরণের দিকে নজর রাখবে আর্টিস্ট ফোরাম। সংগঠনের নিজস্ব একটি জায়গার জন্য আবেদন জানানো হবে। সেখানে সদস্যদের জন্য শরীরচর্চার জায়গা, লাইব্রেরি ও সভাঘর তৈরি করার লক্ষ্য রেখেছে ফোরাম। এছাড়াও ইন্ডাস্ট্রির কোনও শিল্পী যাতে কর্মহীন না থাকেন, সে দিকেও নজর দেওয়া হবে বলেও জানান দিগন্ত বাগচী।

Also read: শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি কলকাতা হাইকোর্টের

https://thelocaljournalist.com/