তৃণমূলের প্রার্থী তালিকায় ৪৫% মহিলা

টিএলজে করেসপন্ডেন্ট:-আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। শুক্রবার সন্ধ্যায় কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে প্রার্থী তালিকা চূড়ান্ত হয়। এরপর তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে প্রার্থী তালিকা প্রকাশের কথা ঘোষণা করেন। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন তৃণমূলের সাংসদ সুব্রত বক্সীও।

সাংবাদিক সম্মেলনে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, কলকাতা পৌরসভার ১৪৪টি আসনের মধ্যে বর্তমানে ১২৬টি আসনে ক্ষমতায় আছে তৃণমূল কংগ্রেস। এই ১২৬টি আসনের মধ্যে ৮৭টি আসনে বর্তমান পৌর প্রতিনিধিদের নির্বাচনের টিকিট দিয়েছে দল। এবং বাকি ৩৯ জনকে প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। পুনরায় টিকিট পাওয়া ৮৭ জনের মধ্যে ৭৮ জনকে নিজস্ব ওয়ার্ডেই নির্বাচনে লড়ার টিকিট দেওয়া হয়েছে। এবং বাকি ৬ জনের আসন পরিবর্তন করা হয়েছে।

সুদীপ বন্দ্যোপাধ্যায় আরও জানান, প্রার্থী তালিকায় ৮০টি আসনে পুরুষদের প্রার্থী করা হয়েছে এবং ৬৪টি আসনে রয়েছেন মহিলা প্রার্থী এছাড়াও ২৩টি আসনে সংখ্যালঘু সম্প্রদায়ের নেতা-নেত্রীদের প্রার্থী করা হয়েছে।

তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিক সম্মেলনে বলেন বর্তমান বিধায়কদের মধ্যে ফিরহাদ হাকিম, দেবাশীষ কুমার, অতীন ঘোষ, দেবব্রত মজুমদার সহ আরও দুই জনকে কলকাতা পৌর নির্বাচনে লড়ার জন্য প্রার্থী করেছে তৃণমূল। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ দলের শীর্ষ নেতৃত্বের সম্মতিক্রমেই এই প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে বলে জানান পার্থ চট্টোপাধ্যায়।