রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগের তদন্তে ডিসি সেন্ট্রালের নেতৃত্বে ৮ সদস্যের বিশেষ অনুসন্ধান দল গঠন

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ। অভিযোগের তদন্তে রাজভবনে চিঠি কলকাতা পুলিসের। মূলত চিঠিতে EPBX অফিসের এন্ট্রি ও রাজ্যপালের চেম্বারের সামনের করিডরের সিসিটিভি ফুটেজ চেয়ে পাঠানো হয়েছে। সিসিটিভি ফুটেজের সময়কালও, উল্লেখ করে দেওয়া হয়েছে চিঠিতে। বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সময়ের সিসিটিভি ফুটেজের কথা বলা‌ হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগের তদন্তে ইতিমধ্যেই ডিসি সেন্ট্রালের নেতৃত্বে ৮ সদস্যের বিশেষ অনুসন্ধান দল গঠন করা হয়েছে। লালবাজার সূত্রে খবর, আগামী কয়েক দিনের মধ্যেই সম্ভাব্য কয়েকজন সাক্ষীকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। ইতিমধ্যে তালিকা তৈরি হয়েছে। লালবাজারের তরফে বলা হয়েছে, যা যা করণীয় সব কিছু করা হবে। গতকালই লালবাজারের অফিসাররা রাজভবনে গিয়ে প্রয়োজনীয় অনুসন্ধানের কাজ করেছেন। অভিযোগকারিণী মহিলার সঙ্গেও কথা বলেছেন। লালবাজারের এক কর্তা জানান, “আমরা আমাদের লিগাল টিমের সঙ্গে কথা বলে, পরামর্শ নিয়ে যা করণীয় তা করছি।”

এই ঘটনার পরিপ্রেক্ষিতে গতকাল পূর্ব বর্ধমানের রায়নার নির্বাচনী প্রচার সভা থেকে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে তীব্র ভাষায় তুলোধনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “সন্দেশখালি নিয়ে বড় বড় কথা বলছেন? আর আপনি কী করছেন? একটা ছোট্ট মেয়ে রাজভবনের পিবিএক্স-এ চাকরি করত! তার সঙ্গে কী ব্যবহার করেছেন? আমার কাছে একটা নয়, হাজারটা ঘটনা এসেছে। কিন্তু আমি কোনওদিন কোনও কথা বলিনি। কিন্তু কালকের মেয়েটির কান্না আমার হৃদয় বিদারক হয়েছে।” তোপ দাগেন, “রাজ্যপাল তাঁর কাজের মেয়েকে…. মেদিনীপুর পূর্বের একটি মেয়েকে… একবার নয়, পর পর দুবার শ্লীলতাহানি করেছেন। প্রভৃতি আরও নানা ধরনের মন্তব্য করেছেন তিনি।

আরও পড়ুনঃ https://thelocaljournalist.com/%e0%a6%a4%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%a4-