বিজেপিতে অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, হাতে নিলেন পতাকা।

আগেই ঘোষণা করেছিলেন। সেই ঘোষণা মতোই ৭ মার্চ, মঙ্গলবার বিজেপিতে যোগ দিলেন কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন দুপুর  ১২টা নাগাদ সল্টলেকের বাড়ি থেকে বেরোন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁকে নিতে তাঁর বাড়িতে গিয়েছিলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল এবং বিজেপি নেতা সজল ঘোষ। বাড়ি থেকে বেরিয়ে তিনি বলেন, ‘আজ যোগ দিতে যাচ্ছি।’ যোগদান কর্মসূচি- অবশেষে এজলাস থেকে রাজনীতির আঙিনায় অবসরপ্রাপ্ত বিচারপতি। শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারের হাতে থেকে পুষ্পস্তবক, উত্তরীয় ও পতাকা নিয়ে বিজেপিতে যোগ দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এদিন সল্টলেকে রাজ্য বিজেপির সদর দফতরে অভিজিৎ গঙ্গোপাধ্যায় পৌঁছতেই শঙ্খ বাজাতে থাকেন বিজেপি কর্মীরা। উলুধ্বনিও দেওয়া হতে থাকে। তাঁর উপর পুষ্পবৃষ্টি করা হয়। কার্যত উৎসবের চেহারা নেয় রাজ্য বিজেপির সদর দফতর।

 

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের যোগদান অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্য বিজেপির প্রথম সারির একাধিক নেতা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের মাঝে বসে বিজেপিতে যোগ দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। উপস্থিত ছিলেন লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, কৌস্তুভ বাগচি, সজল ঘোষ। উপস্থিত ছিলেন আরও অনেকে।

এর পরই রাজ্য থেকে তৃণূমূল সরকারকে উৎখাতের ডাক দেন গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, “আজ আর বিশেষ কিছু বলার নেই, শুধু এইটুকুই বলব, আমাদের প্রথম উদ্দেশ্য হচ্ছে, পশ্চিমবঙ্গ থেকে একটা দুর্নীতিগ্রস্ত দলের এবং একটা দুর্নীতিগ্রস্ত সরকারের বিদায়লগ্নের সূচনা করে দেওয়া এই লোকসভা নির্বাচনেই, যাতে ২০২৬ সালে আর ক্ষমতায় আসতে না পারে তারা।”