ভূপতিনগর কান্ডে ফের বদল তদন্তকারী অফিসার

যত কান্ড ভূপতিনগরে। বিতর্ক যেন পিছু ছাড়ছে না ভূপতিনগরের। ভূপতিনগর বিস্ফোরণ কান্ডে ফের বদলে গেল তদন্তকারী অফিসার। ভূপতিনগরে তদন্তে গিয়ে এনআইএ-র উপরে হামলার পর থেকে দু’বার বদল হল তদন্তকারী অফিসার। গত সোমবার তদন্তের দায়িত্ব দেওয়া হয় ভূপতিনগরের সার্কেল ইনস্পেক্টর শ্যামল চক্রবর্তীর উপর। এবার তাঁকে সরিয়ে সেই জায়গায় নিয়োগ করা হল সত্যমকুমার ঘোষকে।

ভোটমুখী বাংলায় ভূপতিনগরের ঘটনায় ইতিমধ্যেই লাগতে শুরু করেছে রাজনীতির রঙ। শাসক দল ও বিরোধীরা একে অন্যের দিকে তুলছে অভিযোগের আঙুল। এই পরিস্থিতে ফের বদলে গেল তদন্তকারী অফিসার। দায়িত্ব পেয়েই মঙ্গলবার দুপুরে অর্জুনপুর গ্রামে যান সত্যমকুমার ঘোষ। বেশ কিছু গ্রামবাসীর সঙ্গে কথাও বলেন তিনি। কথা বলেন ধৃত মনোব্রত জানার বাড়ির সদস্যদের সঙ্গেও। যদিও তদন্তের স্বার্থে বিষয়টি নিয়ে মুখ খুলতে চান নি তিনি। ভূপতিনগরের ঘটনায় ইতিমধ্যেই কমিশনের কাছে একটি রিপোর্ট পাঠানো হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের তরফে। সেই রিপোর্টে ভূপতিনগরে এনআইএ-র টিমের উপর ‘হামলা’র উল্লেখ রয়েছে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, সম্প্রতি ভূপতিনগর বিস্ফোরণ মামলায় এক অভিযানে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছিলেন কেন্দ্রীয় এজেন্সির অফিসাররা। এনআইএ-র টিমের উপর হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে গ্রামবাসীর এক অংশের মধ্যে। প্রথমে সেই ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয় ভূপতিনগর থানার এক সাব ইন্সপেক্টর পদমর্যাদার অফিসারকে। তারপর তাঁকে সরিয়ে শ্যামল চক্রবর্তীকে ও ফের তাঁকে সরিয়ে সত্যমকুমার ঘোষকে দায়িত্ব দেওয়া হয় তদন্তের।

আরও পড়ুনঃ https://thelocaljournalist.com/%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a7