তৃণমূল অপহরণ করেছে শিশুপুত্রকে, হাইকোর্টের দ্বারস্থ শঙ্কুদেব পণ্ডা

তৃণমূলে যোগ না দিলে ছাড়া হবে না শিশুপুত্রকে, সরাসরি এমনটাই হুমকি দেওয়া হয়েছে বিজেপি পঞ্চায়েত সদস্য দম্পতিকে। থানায় জানালেও মেলেনি সুরাহা। এমনটাই অভিযোগ করলেন ডায়মন্ড হারবারে লোকসভা কেন্দ্রের সাতগাছিয়ায় বিজেপির পঞ্চায়েত সদস্য কৌশিক খাঁড়া ও তাঁর স্ত্রী।

বিজেপি পঞ্চায়েত সদস্যের দাবি, নোদাখালি থানায় অভিযোগ জানাতে গেলে পুলিশ দুই তৃণমূল নেতার কাছ থেকে অনুমতি নিয়ে আসতে বলে। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে বুধবার ‘নিখোঁজ’  শিশুর বাবা ও মা নিয়ে সাংবাদিক বৈঠক করলেন বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা। ঘটনার প্রেক্ষিতে হাইকোর্টে একটি মামলাও দায়ের করা হয়েছে।

সাংবাদিক বৈঠকে শঙ্কু পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ জানিয়েছেন। তাঁর দাবি, নোদাখালি থানায় অভিযোগ করতে গেলে পুলিশ ‘বুচাং’ ও ‘জাহাঙ্গির’ নামে দু’জনের নাম করে, তাঁদের কাছ থেকে অনুমতি নিয়ে আসতে বলে। এদিকে, ওই নিখোঁজ শিশু’র বাবার দাবি, বুচাং তাঁকে তৃণমূলে যোগ দিতে বলেছে। তৃণমূলে যোগ দিলে তাঁর সন্তানকে এক সপ্তাহের মধ্যে ছাড়া হবে। কৌশিক জানিয়েছেন, চলতি মাসের ১ তারিখ থেকে নিখোঁজ তাঁর ছেলে। সেই রাতেই নোদাখালি থানায় নিখোঁজ ডায়েরি করতে যান তিনি। পুলিশ এই ব্যাপারে কোনও সক্রিয় পদক্ষেপ করছে না বলেই অভিযোগ তাঁর।

সাংবাদিক বৈঠকে শঙ্কুদেব পণ্ডা বলেন, ”পুলিশ কোনও সহযোগিতা করছে না। ওখানকার আইসি-কে অবিলম্বে সরানো উচিত। ওঁরা সরাসরি এই বিষয়টার সঙ্গে জড়িত। কোড অব কনডাক্ট লাগু করা উচিত। আমাদের কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে, নির্বাচনে যাতে কোনও বিজেপি কর্মী অংশ নিতে না পারে। খুবই ভয়ঙ্কর পরিস্থিতি। আমরা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছি। এর শেষ দেখে ছাড়ব।“

ঘটনায় তিনি তোপ দেগেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিকেও। বৈঠকে নাম না করে তিনি বলেন, “এনাফ ইজ্ এনাফ। এই আপনারা ডায়মন্ড হারবার মডেল তৈরি করছেন? এটাই ডায়মন্ড হারবারের পরিস্থিতি। আমার মনে হয় না এখানে স্বচ্ছভাবে ভোট হওয়ার পরিস্থিতি আছে। অনুরোধ করব, ছেলেটা যাতে সুস্থভাবে বাড়ি ফিরে আসে। তৃণমূলের কাছে এটাই আমার অনুরোধ”

আরও পড়ুনঃ https://thelocaljournalist.com/%e0%a6%ad%e0%a7%82%e0%a6%aa%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%97%e0%a6%b0-