“পাবলিক এমন মারবে না, জামা কাপড় খুলে পালাবেন”, কুণাল ঘোষকে হুঁশিয়ারি দিলীপের

আসন্ন লোকসভা নির্বাচন ঘিরে চরমে শাসক-বিরোধী তরজা। আজ, সোমবার সকালে দুর্গাপুরে দিলীপ ঘোষের ‘চায়ে পে চর্চা’র পর শুরু হয় তুমুল বিক্ষোভ। দিলীপ ঘোষকে ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মী সমর্থকরা। দিলীপ ঘোষকে দেখেই তারা ‘জয় বাংলা’ স্লোগান দিতে শুরু করে। বিজেপির কর্মী সমর্থকরা পাল্টা জয় শ্রীরাম ধ্বনিতে মেতে ওঠে।

সম্প্রতি ভূপতিনগরে এনআইএ-র ওপর ‘হামলা’র অভিযোগে দু’জন তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়। তারপরই ভূপতিনগরে যায় তৃণমূলের প্রতিনিধি দল। সেখানে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “‘এলাকায় বিজেপির লুঠেরারা গেলে ঘেরাও করে রাখুন।” এদিন প্রচারে বেরিয়ে এই মন্তব্যের প্রেক্ষিতে মুখ খোলেন দুর্গাপুর-বর্ধমানের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ।

সোমবার সকালে দুর্গাপুরের MAMC টাউনশিপের ফ্রেন্ডস ক্লাবের মাঠে প্রাতঃভ্রমণে যান দিলীপ ঘোষ। সেখান থেকে তিনি বলেন, “দিলীপ ঘোষকে আটকে দেখান না দম থাকলে। পাবলিক এমন মারবে না, জামা কাপড় খুলে পালাবেন। ভেবেচিন্তে কথা বলেন যেন। দিনকাল পাল্টে গিয়েছে।”

এর পাশাপাশি সন্দেশখালির অভিযুক্ত শেখ শাহজাহানের কথাও তোলেন দিলীপ। বলেন, “কেমন দৌড়ানো করিয়েছিল। দু’মাস আটকে রেখেও শাহজাহানকে বাঁচাতে পারেনি। আবার এখানে ওখানে শাহজাহান ঘুরে বেড়াচ্ছে হয় ইডি খুঁজবে না হলে জনতা খুঁজবে।”

প্রসঙ্গত, ২০২২ সালের বিস্ফোরণকাণ্ডে তদন্তের জন্য গত শনিবার ভূপতিনগরে যান এনআইএ-র আধিকারিক দল। সেখানে হামলার মুখে পড়েন এনআইএ আধিকারিকরা। সামান্য আহতও হন দু’জন আধিকারিক। মহিলারা আধিকারিকদের সামনে বিক্ষোভ দেখান। দুজনকে গ্রেফতার করা হয়। ‘এনআইএ অভিযান পরিকল্পিত’ প্রথম থেকে এমনটাই অভিযোগ করে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনার প্রতিবাদে গত রবিবার ভূপতিনগরে যায় তৃণমূলের প্রতিনিধি দল। সেখানে কুণাল ঘোষ বলেন, “ধৃত ২ তৃণমূল নেতার পাশে রয়েছে দল। ছদ্মবেশী বিজেপির লুটেরারা ঢুকলেই শাঁখ বাজান, উলুধ্বনি দিন, পুলিশ না আসা পর্যন্ত ঘিরে রাখুন।”

এই ঘটনায় কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন, “ওরা ডাকই দেবে। কিন্তু কেউ প্রতিরোধে বেরোচ্ছে না। মুরগির বাচ্চার মতো যখন এক একটাকে তুলে নিয়ে যাচ্ছে, তখন মহিলাদের সামনে করে দিচ্ছে।” কুণাল ঘোষ ও দিলীপ ঘোষের এই তরজায় কার্যত সরগরম রাজ্য রাজনীতি। যদিও দিলীপ ঘোষের মন্তব্যের প্রেক্ষিতে এখনও পর্যন্ত কোন প্রতিক্রিয়া মেলেনি শাসকদলের তরফে।

https://thelocaljournalist.com/%e0%a6%86%e0%a6%b8%