গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ঋতাভরীর বাবা

হাসপাতালে ভর্তি জাতীয় পুরস্কার জয়ী বর্ষীয়ান পরিচালক উৎপলেন্দু চক্রবর্তী। রিজেন্ট পার্কে নিজের বাড়িতে পড়ে গিয়ে কোমরের হাড় ভেঙে যায় ছিয়াত্তর বছর বয়সী এই পরিচালকের। এছাড়াও তার ফুসফুসে সংক্রমণ রয়েছে। মঙ্গলবার উৎপলেন্দুকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়।

উৎপলেন্দুর স্ত্রী শতরূপা সান্যাল নিজেও একজন পরিচালক। তাঁদের দুই মেয়ে ঋতাভরী চক্রবর্তী ও চিত্রাঙ্গদা শতরূপাও প্রতিষ্ঠিত অভিনেত্রী। কিন্তু প্রাক্তন স্বামীর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ তুলে দুই মেয়েকে নিয়ে আলাদা থাকেন শতরূপা। দীর্ঘদিন ধরেই উৎপলেন্দুর সঙ্গে তাঁর স্ত্রী ও দুই কন্যার কোনও যোগাযোগ নেই।

উৎপলেন্দুর ব্যক্তিগত সচিব অর্ঘ্য মুখোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানান ‘‘স্যারের প্রস্টেটের সমস্যা রয়েছে। বৃহস্পতিবার ক্যাথিটার খোলা হয়। শুক্রবার হাঁটতে গিয়ে বাড়িতে পড়ে যান।’’ এরপর বাড়িতেই ছিলেন বর্ষীয়ান পরিচালক। অর্ঘ্য জানান, শনিবার থেকেই উৎপলেন্দুকে হাসপাতালে ভর্তির চেষ্টা করা হচ্ছিল কিন্তু বেড পাওয়া যায়নি। অবশেষে মঙ্গলবার তাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়।

আশির দশকে ‘ময়নাতদন্ত’, ‘চোখ’, ‘দেবশিশু’র মতো একাধিক জনপ্রিয় ছবি পরিচালনা করেন উৎপলেন্দু চক্রবর্তী। ১৯৮২ সালে ‘চোখ’ ছবিটির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন পরিচালক। ‘চোখ’ ছবিটির পোস্টার এঁকে দিয়েছিলেন স্বয়ং সত্যজিৎ রায়। এ ছাড়াও রাষ্ট্রপতি পুরস্কার, এনএফডিসি-র স্বর্ণপদক সহ একাধিক পুরস্কার পেয়েছিলেন উৎপলেন্দু তবে বর্তমানে দীর্ঘদিন সিনেমা জগৎ থেকে অনেক দূরে রয়েছেন বর্ষীয়ান এই পরিচালক।

আরও পড়ুনঃ https://thelocaljournalist.com/%e0%a6%ac%e0%a7%9c%e0%a6%b8%e0%a7%9c-%e0%a6%a6%e0