টপার হয়েও ট্রোলড: সৌন্দর্যের তুলনায় মেধা গুরুত্বপূর্ণ নয় কী?

প্রাচী নিগম, মেয়েটির নাম এখন সকালেই জানেন মোটামুটি আর নাম না জানলেও ছবি দেখে অবশ্যই চিনতে পারবেন সকলেই সহজে। সারা উত্তরপ্রদেশ জুড়ে সকলে বলছে, ধন্যি মেয়ে বটে ! উত্তরপ্রদেশের ক্লাস টেনের বোর্ড পরীক্ষায় শীর্ষস্থান পেয়ে চমকে দিয়েছে এই মেয়ে। কিন্তু শুধু তো রেজাল্টের জন্য নয়, প্রাচী এখন পরিচিত অন্য কারণে। এক সময় তাঁকে তীব্র কটাক্ষের শিকার হতে হয়েছে। সমবয়সি থেকে নেটিজেন, কেউ ছেড়ে কথা বলেনি। কারণ ? প্রাচীর মুখ ভরা লোম, স্পষ্ট গোঁফের রেখা।

এই বয়সে বহু কিশোরীই বাহ্যিক রূপ নিয়ে মাতামাতি করেন। কিন্তু প্রাচী নিজের মেধাকে প্রাধান্য দিয়েছেন।সকলকে টপকে সারা রাজ্যে ১ নম্বর জায়গাটা পেয়েছেন তিনি। আর এই তাক লাগানো রেজাল্টের পর অনেক নিন্দুকেরই মুখ বন্ধ হয়ে গিয়েছে। এমনকী তাঁর ছবি দেখে নেটমাধ্যমে যাঁরা কুমন্তব্যও করছিলেন, তাদের প্রায় তেড়ে গিয়েছেন শুভবুদ্ধিসম্পন্নরা।

প্রাচী নিগমর এই সাফল্যে আজ গর্বের শেষ নেই তার মা-বাবার। উত্তরপ্রদেশ মাধ্যমিক শিক্ষা বোর্ড অতি সম্প্রতি ক্লাস ১০ ও ১২ এর রেজাল্ট প্রকাশ করেছে। প্রাচী সেখানে ৯৮.৫০ শতাংশ নম্বর পেয়ে সকলকে গর্বিত করেছে। ৬০০ র মধ্যে ৫৯১ পেয়ে শীর্ষ স্থানাধিকারী প্রাচী।

আরও পড়ুন :-https://thelocaljournalist.com/miracle-baby-found-in-mass-grave/